মির্জা ফখরুল চিকিৎসার জন্য ঢাকায়


বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে চিকিৎসার জন্য গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে পাঠানো হয়েছে।

কারা চিকিৎসকের পরামর্শে আজ মঙ্গলবার সকালে বিএনপির এই নেতাকে কাশিমপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগার-২ থেকে ঢাকার উদ্দেশে পাঠানো হয় বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।
প্রথম আলোকে দেওয়া কারা তত্ত্বাবধায়ক প্রশান্ত কুমার বণিকের ভাষ্য, মির্জা ফখরুলের হৃদরোগসহ বিভিন্ন শারীরিক সমস্যা আছে। চিকিৎসকের পরামর্শে আজ সকাল পৌনে আটটার দিকে তাঁকে কারাগারের একটি অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো হয়েছে। তাঁকে প্রথমে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হবে। সেখান থেকে পাঠানো হবে বিএসএমএমইউ হাসপাতালে।
কারা চিকিৎসক মো. আনোয়ার হোসেন প্রথম আলোকে বলেন, মির্জা ফখরুলের ইন্টারনাল করোটিড আর্টারি (মাথায়) ব্লক রয়েছে। এ ছাড়া পেটের সমস্যা, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ও হৃদ্‌রোগে ভুগছেন তিনি। তাঁকে ভাস্কুলার সার্জন, নিউরোলজিস্ট, গ্যাস্ট্রো এন্টেরোলজিস্ট ও কার্ডিওলজিস্ট দেখানো দরকার।
চিকিৎসক মো. আনোয়ার হোসেন বলেন, প্রায় দুই মাস আগে বিএসএমএমইউতে চিকিৎসা নিয়েছিলেন মির্জা ফখরুল। কিন্তু তখন একসঙ্গে সব চিকিৎসককে দেখানো সম্ভব হননি। তিনি সেখানে ভর্তি হয়ে চিকিৎসা নিতে চান।
সকাল সাড়ে নয়টার দিকে বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক আবদুল মজিদ ভূঁইয়া প্রথম আলোকে বলেন, চিকিৎসার জন্য মির্জা ফখরুলকে এই হাসপাতালে পাঠানো হবে বলে তাঁকে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।
গত ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব থেকে বের হওয়ার পর মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট