বাংলাদেশ-ভারত সিরিজ নিয়ে সৌরভের ভবিষ্যৎবাণী


প্রথমে পাকিস্তানের বিপক্ষে টানা পাঁচ ম্যাচে জয়। প্রথম ইনিংসে ২৯৬ রানের পিছেয়ে থেকেও খুলনা টেস্টে বীরের মত ড্র করেছে বাংলাদেশ। এ যেন নতুন বাংলাদেশ। টাইগারদের দারুণ এ ফরফরম্যান্সে মুগ্ধ ভারতীয় সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

জুনে তিনটি ওয়ানডে , দুই ম্যাচের টেস্টে সিরিজ ও একটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ আসছে ভারত। তার আগে ধোনিদের সর্তক করে দিলেন মিস্টার ক্যালকাটা। মনে করছেন, বাংলাদেশ-ভারত সিরিজ হবে খুবই উপভোগ্য এবং লড়াই হবে হাড্ডাহাড্ডি।

বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের পর অনেক ঘটনাই ঘটে গেছে। তাই বাংলাদেশ ভারত সিরিজ নিয়ে অন্যরকম উন্মাদনা শুরু হয়ে গেছে । আগে যে উম্মাদনা  হতো পাকিস্তান ভারত সিরিজ নিয়ে।  ক্রিকেটে দুর্দিন কাঁটাতেই পারছে না পাকিস্তান। অন্য দিকে বাংলাদেশের হয়েছে বিস্ময়কর উন্নতি। এই সুযোগে পাকিস্তানকে বাইরে রেখে ভারতের প্রতিদ্বন্দ্বী হয়ে ওঠেছে বাংলাদেশ।

টাইগারদের এমন উন্নতিতে মুগ্ধ সৌরভ বলেন,‘ অনেক উন্নতি হয়েছে ওদের খেলায়। একেবারের স্মার্ট ক্রিকেট খেলছে। সব বিভাগেই দক্ষ ক্রিকেটার রয়েছে দলে। বাংলাদেশ এখন অনেক কঠিন প্রতিপক্ষ। সবচেয়ে বড় কথা হলো- মাঠে ওরা যে কোনো প্রতিপক্ষকে ভয় পায় না। দল হিসেবে দারুণ সাহস দেখাচ্ছে।’

পাকিস্তানকে মাটিতে নামিয়ে এনেছে বাংলাদেশ। এবার ভারতকেও কি সেই কাজটা করবে স্বাগতিকরা? পাকিস্তানের মতো অতোটা নাকাল হওয়ার সম্ভাবনা দেখছেন না কলকাতা মহারাজ। তবে দারুণ লড়াকু একটা সিরিজ হবে বলেই মনে করছেন তিনি। বললেন,‘ আসলে লড়াই হবে হাড্ডাহাড্ডি। সিরিজটা বেশ উপভোগ্য হবে বলেই মনে হচ্ছে আমার।’

ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে টানা দুই সেঞ্চুরি। টেস্টে হাঁকালেন ডাবল সেঞ্চুরি। ওপেনার তামিম ইকবালের প্রশংসা করে সৌরভ বলেন,‘ ওয়ানডেতে বরাবরই তামিম বিপজ্জনক ব্যাটসম্যান। এখন টেস্টেও দুরন্ত ব্যাটিং করছে। পাকিস্তানের বোলিং বেশ ভালো ভাবেই সামলিয়েছে।

শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট