স্কাই স্পোর্টসের দৃষ্টিতে যে পাঁচটি কারণে টি-টুয়েন্টি চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ

T20-world-cup-2016-live

আজ থেকে শুরু হচ্ছে টি-টুয়েন্টি বিশ্বকাপের ষষ্ট আসর।এবারের আসরে ইংল্যান্ড ভিত্তিক স্পোর্টস ওয়েবসাইট স্কাই স্পোর্টস বাংলাদেশকে ভয় পাওয়ার পাঁচটি কারন ব্যাখ্যা করেন।

এশিয়া কাপে দারুন সাফল্যের পর বাংলাদেশ দল এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপেও কি চমক দেখাতে পারবে?

স্কাই স্পোর্টসের মতে যে পাঁচটি কারনে এবারের টি-টুয়েন্টি চ্যাম্পিয়ন হতে পারে বাংলাদেশঃ

১।তারুণ্যঃ বাংলাদেশ দলের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তৃতীয় স্থান অর্জন করা থেকেই বুঝা যায় যে বাংলাদেশ দলের পাইপ লাইনে অনেক তরুন খেলোয়াড় আসছে। সিনিয়র খেলোয়াড়দের সাথে তরুন মুস্তাফিজ, তাসকিনদের সংমিশ্রণ বাংলাদেশ দলকে এবারের বিশ্বকাপে শিরোপার দাবিদার করে তুলেছে।

২।বাংলাদেশ আর আন্ডারডগ নয়ঃ সম্প্রতি ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দলে অসাধারণ পারফর্ম করে আসছে। বিশ্বকাপে বাংলাদেশের পারফর্মেন্স ও ঘরের মাঠে ভারত,পাকিস্তান ও দক্ষিন আফ্রিকার মত দলকে পরাজিত করে বাংলাদেশ। সেই ধারায় এশিয়া কাপেও ভালো খেলেছে বাংলাদেশ।

৩।সফল এশিয়া কাপঃ বাংলাদেশ দল এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারতের কাছে পরাজিত হলেও টানা তিন ম্যাচে জয় তুলে নিয়ে ফাইনালে জায়গা করে নেয়। শ্রীলঙ্কা ও পাকিস্তানের মত দলকে টি-টুয়েন্টি ফরম্যাটে পরাজিত করে বাংলাদেশ। এশিয়া কাপের সাফল্য বাংলাদেশকে বড় মঞ্চে ভালো করার আত্মবিশ্বাস দিবে।

৪।উপমহাদেশের কন্ডিশনঃ বাংলাদেশ দল উপমহাদেশের কন্ডিশনে অন্যান্য দলের জন্য বড় হুমকি। সম্প্রতি শেষ হওয়া এশিয়া কাপে সবচেয়ে বেশি উইকেট শিকার করেছে। একই সাথে টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান এসেছে বাংলাদেশের সাব্বির রহমানের ব্যাট থেকে। তাছাড়া বাংলাদেশের ১৮ টি-টুয়েন্টি জয়ের মধ্যে ১১টি এসেছে উপমহাদেশের মাটিতে।

৫। সাকিব আল হাসানঃ সারা বিশ্বে সাকিব বাংলাদেশ ক্রিকেটের জন্য একটি ব্র্যাণ্ডের নাম। যে কোন বড় টুর্নামেন্টে বাংলাদেশ দলে সাকিবের বিকল্প নেই। টি২০ ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় সাকিব আল হাসান। এবারের বিশ্বকাপে তার অভিজ্ঞতার কারনে বাংলাদেশ দল প্রতিপক্ষের চিন্তার কারন হবে।

শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট