পয়েন্ট টেবিলের শীর্ষে বাংলাদেশ, মুলপর্বের হাতছানি



তামিম ইকবালের ব্যাটের তাণ্ডব গোগ্রাসে গিলছিল যেন বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। কিন্তু এই গোগ্রাস থেকে একটু দাতস্ত হতে না হতেই দুঃস্বপ্নের মত আবার নেমে এলো বৃষ্টি। শেষ পর্যন্ত আর মাঠে গড়াতে পারলো না ম্যাচটা। পরিত্যক্তই করতে হলো। আক্ষেপ বাড়িয়ে দিল সমর্থকদের।
কারণ, ৮ ওভারে যেখানে ৯৪ রান হয়ে যায়, সেখানে তো নিশ্চিত জয়ই মিস হয়ে গেলো! কারণ, আইরিশদের এই ৮ ওভারে করতে হতো ১০৮ রান। যা ছিল রীতিমত অসম্ভব।
বৃষ্টিকে তো আর মানুষ নিয়ন্ত্রণ করতে পারে না। সুতরাং, মেনেই নিতে হচ্ছে পরিস্থিতি। সুতরাং, পয়েন্ট ভাগাভাগি এবং ওমানের সঙ্গে যৌথভাবে ৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানের লড়াই করতে হচ্ছে বাংলাদেশকে। তবে ওমান যেহেতু অনেক সহজ প্রতিপক্ষ, তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব যেন হাতছানি দিয়ে ডাকছে মাশরাফিদের।
বাংলাদেশের সামনে এখন সবচেয়ে বড় বাধা ওমান। বিশ্বকাপে নবাগত দলটির মুখোমুখি হওয়ার দিনও হানা দিতে পারে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাস বলছে, দুদিন পর ওমানের সঙ্গে মহাগুরুত্বপূর্ণ ম্যাচটিতেও বৃষ্টির হানা দেওয়ার সম্ভাবনা ৮৩ শতাংশ। তাই আরও একটি পরিত্যক্ত ম্যাচ দেখারই প্রস্তুতি নিয়ে রাখতে হবে সমর্থকদের। দু’দলের পয়েন্ট সমান ৩ হয়ে যাওয়ায় ম্যাচটি এখন মহা গুরুত্বপূর্ণ।
এই গ্রুপ থেকে সুযোগ রয়েছে এখন শুধু বাংলাদেশ-ওমানের। রোববার মুখোমুখি হবে এ দু’দল। যে জিতবে সেই পরের রাউন্ডে। যে হারবে তার বিদায়। আর যদি ওই ম্যাচটাও বৃষ্টিতে ভেসে যায়? তাহলে বাংলাদেশই চলে যাবে মূলপর্বে। পরশু ম্যাচটি বাতিল হয়ে গেলে দুদলের পয়েন্ট হয়ে যাবে ৪। কিন্তু রানরেটে ওমানের (ওমানের +.২৮৩) চেয়ে এগিয়ে আছে বাংলাদেশ (+.৪০০)। সুতরাং, বাংলাদেশই এগিয়ে।

শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট