উত্তর বসন্তে জ্যোতি


উত্তর বসন্ত নামের একটি নাটকে অভিনয় করলেন জ্যোতিকা জ্যোতি। শিবু কুমার শীলের রচনায় নাটকটি পরিচালনা করেছেন পারভেজ আমিন।
 
জ্যোতি বলেন, ‘ভিন্নধর্মী একটা গল্প। আমাদেও সমাজে ঘটে চলা প্রেমের করুণ পরিণতিই এখানে দেখানো হয়েছে। নাটকটি সবার ভালো লাগবে। ’
 
নাট্যকার সূত্রে জানা যায় ‘নানা ঝামেলা পেরিয়ে প্রতিদিন নীরার কলেজের বাসটা ধরতে দেরি হয়ে যায়। রুবেল নামে একটি ছেলে ইদানিং নিরাকে তার ছোট ভাইয়ের মাধ্যমে চিরকুট পাঠাচ্ছে। কখনো নিরার মনে হয়, কেউ তাকে ভালবাসুক, তার জন্য অপেক্ষা করুক। কিন্তু পরক্ষণেই নিরা চমকে ওঠে। নিরার বড় বোন নিপার সাথে প্রেম ছিল অভিকের। সেই নিপা একদিন তার সমস্ত ভালবাসা নিয়ে মরে গেল। আত্মহত্যা করেছিল। একদিন ক্লাসে ঢুকেই নিরার চোখ যায় নতুন শিক্ষকের দিকে। এই তরুন শিক্ষক সেই অভিক ভাই। যার প্রতি প্রবল ভালবাসা নিয়ে নিপা পৃথিবী ছেড়ে চলে গেছে। সে অভিককে তার বাসায় আসার আমন্ত্রণ জানায়। অভিক নিরার সাথেই তাদের বাসায় আসে। নিপার ধুলোজমা ঘরটা খুলে দিলে অভিক নিপার ছবির সামনে দাঁড়ায়, তখনই সে জানতে পারে নিপা বেঁচে নেই।’ এমনই গল্প নিয়ে এগিয়ে গেছে কাহিনী।
 
অভিক আপরাধীর মত স্তব্ধ হয়ে দাঁড়িয়ে থাকে। নাটকটিতে জ্যোতিকা জ্যোতি ছাড়াও অভিনয় করেছেন- রওনক, অপর্ণা, খালেদা আক্তার কল্পনা প্রমূখ। নাটকটি এনটিভিতে প্রচারিত হবে। 

শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট