আইসিসির নতুন সিদ্ধান্ত, বিশ্বকাপে টাইগারদের প্রস্তুতি ম্যাচ বাতিল



আগামী ৮ মার্চ থেকে ভারতের নাগপুরে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০১৬ এর আসর। চলবে ৩ এপ্রিল পর্যন্ত। আইসিসির পূর্ণ ১০ সদস্যদেশ সহ মোট ১৬টি দল এ টুর্নামেন্টে অংশ নেয়া কথা রয়েছে।
টি-২০ র‍্যাংকিংয়ে বাংলাদেশ দল অনেক পেছনে থাকায় খেলতে হচ্ছে প্রথম পর্বে। বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড এবং ওমান। গ্রুপিং ম্যাচের আগে বাংলাদেশ একটি ওয়ার্মআপ ম্যাচ খেলবে হংকং এর সাথে।
৫ তারিখে ধর্মশালায় হংকংয়ে বিপক্ষে এ প্রস্ততি ম্যাচটি
খেলার কথা ছিলে বাংলাদেশ দলের। কিন্তু বাংলাদেশে চলমান এশিয়া কাপে টাইগাররা সেরা অবস্থানে রয়েছে বলে এ প্রস্তুতি ম্যাচটি বাতিল করে দিয়েছে বিশ্বক্রিকেটের সর্বোচ্চ বড় সংস্থা আইসিসি। সোমবার আইসিসি গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে এমনটি জানিয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, আগামী ৫ মার্চে ধর্মশালায় অনুষ্ঠিতব্য হংকংয়ে বিপক্ষে বাংলাদেশ দলের প্রস্তুতি ম্যাচটি বাতিল করা হয়েছে। তবে বাংলাদেশ দলের পরিবর্তে অন্য একটি দলের সঙ্গে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ছেড়ে নেবে হবে হংকংকে।
আইসিসি বাংলাদেশের এ প্রস্তুতি ম্যাচ বাতিল করার মূল কারণ হলো। চলতি এশিয়া কাপে সংযুক্ত আরব আমিরাত ও শ্রীলঙ্কার বিপক্ষে দুইটি জয় পেয়েছে বাংলাদেশ। আর মাত্র একটি জয় পেলে বাংলাদেশ দল এশিয়া কাপের ফাইনাল খেলতে পারবে।
আগামী ২ মার্চ সেই ম্যাচটি খেলার জন্য পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। আর এ ম্যাচে যদি বাংলাদেশ দল জয় কুড়ায় তাহলে ৬ মার্চ মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল খেলবে বাংলাদেশ দল।

শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট