একযুগ পূর্ণ করলো এনটিভি


শুক্রবার এক যুগ পূর্ণ করে ১৩ বছরে পদার্পণ করলো দেশের জনপ্রিয় বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি। ‘সময়ের সাথে আগামীর পথে’ শ্লোগান নিয়ে ২০০৩ সালের ৩ জুলাই যাত্রা শুরু করে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি।
ঠিক পরের বছর ১ জানুয়ারি থেকে ২৪ ঘণ্টার সম্প্রচার শুরু করে চ্যানেলটি। দেশীয় চ্যানেলগুলোর মধ্যে এনটিভিই সর্ব প্রথম ২০১১ সালের ৮ সেপ্টেম্বর অর্জন করে আইএসও সনদ।
এ উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাত ১২.০১ মিনিটে সুধীজনদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন এনটিভি’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী। এনটিভি’র ষ্টুডিও থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিকী, সাংবাদিক গোলাম সারওয়ার, মঞ্জুরুল আহসান বুলবুল, পরিচালক আমজাদ হোসেন, মাহফুজ আহমেদ, চয়নিকা চৌধুরী, অভিনেত্রী সুমাইয়া শিমুসহ বিশিষ্ট রাজনীতিবিদ, ব্যবসায়ী, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, এনটিভি’র পরিচালকবৃন্দ, কর্মকর্তা ছাড়াও বিভিন্ন অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩ জুলাই সকাল ১০.১৫ মিনিটে কারওয়ান বাজারস্থ এনটিভি’র কার্যালয় থেকে বের হয় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা। এখানে এনটিভি’র কর্মকর্তা কর্মচারী ছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন শিল্পী ও পেশাজীবি ব্যক্তিবর্গ। পরিচালক ও তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন অভিনেতা ড. ইনামূল হক, ডা:এজাজ, মাজনুন মিজান, বাঁধন, স্বাগতা, কল্যাণ, নাজিরা আহমেদ মৌ, নাট্য নির্মাতা এজাজ মুন্না, চয়নিকা চৌধুরী, সাখাওয়াৎ মানিকসহ অনেকে।
শোভাযাত্রাটি শাহবাগ হয়ে আবার কারওয়ান বাজার ফিরে আসে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল থেকেই এনটিভি কার্যালয়ে সমাজের বিভিন্ন অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ আসতে থাকেন এনটিভিতে শুভেচ্ছা জানাতে। এছাড়া ৩ জুলাই দিনব্যপী এনটিভি’র পর্দা জুড়ে ছিলো বিশেষ আয়োজন।
যুগপূর্তি উপলক্ষে এনটিভি’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী বলেন, এনটিভি বাংলাদেশের জনগনের টিভি। এটা দেশের মানুষের সম্পদ। আগামী ১২ বছর কেন, আরো যুগ যুগ ধরে এনটিভি বাংলাদেশের মানুষের কথা বলে যাবে-সেটাই প্রত্যাশা করি। সকল রাজনীতির উর্ধ্বে দেশের মানুষের কথা বলবে এনটিভি, বাংরাদেশকে বহি:র্বিশ্বের কাছে তুলে ধরবে।

শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট